আমার একটি ঘর হউক
- হায়দার আলী লিটন ০৫-০৫-২০২৪

আমার একটি ঘর হউক,
না হউক পাঁকা, পোড়া ইটের।
শ্বেত পাথরে অথবা মোজাইকের।
মাথার উপর থাক গোল পাতার ছাওনি,
বৃষ্টি এলে ঝর ঝর, ভিজে যাবো।

আমার একটি ঘর হউক
তার ভেতর এক নারী
ঘরের আঁড়ে শিকা ঝুলবে,
ঘরের তাকে সাজানো স্মৃতি।
হাড়ির ভেতর জিয়ানো স্বপ্ন।

আমার একটি ঘর হউক।
ঘরে দৈর্ঘ্য, প্রস্থ নাইবা হলো অত
সরু হয়ে পড়ুক ভোরের আলো।
কেউ বলবে,
"উঠো।বেলা হয়ে গেছে।"
ভেজা চুলের বেনির, জলের ফোঁটায়
বিরক্ত আর লাল চোখে প্রিয় মুখ।

আমার একটি ঘর হউক।
সাদা মাঠা, নাই থাকুক সোনার পালঙ্ক
শীতল পাটি, এক নারী।
নাইবা থাকুক দরোজা, জানালা, ভেন্টিলেটর
নাইবা থাকলো বের হওয়ার পথ,
আমি নাহয়, হাজত বাসে যাবজ্জীবন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।